লঞ্চের আগেই জানা Honor X9b-এর ফ্রন্ট ক্যামেরা ও সফটওয়্যার ডিটেলস

Honor X9b


বহুল প্রতীক্ষিত Honor X9b, ভারতের বাজার আগামীকাল (১৫ ফেব্রুয়ারি) স্মার্টফোনটি লঞ্চ করতে চলেছে এইচটেক (H-tech)। আনুষ্ঠানিকভাবে ঘোষণার করার কয়েক সপ্তাহ আগে থেকেই এই ফোনটির বিভিন্ন স্পেসিফিকেশন প্রকাশ করে আসছে  ব্র্যান্ডটির। এইচটেক-এর সিইও (CEO) মাধব শেঠ এখন সোশ্যাল মিডিয়ায় আসন্ন Honor X9b-এর ফ্রন্ট ক্যামেরা ডিটেইলস সামনে এমেছেন। এছাড়া ডিভাইসটি কোন অ্যান্ড্রয়েড ভার্সনে রান করবে, তাও জানা গিয়েছে।

Honor X9b-এর ফ্রন্ট-ফেসিং ক্যামেরা:

(H-tech) এইচটেক-এর চিফ এক্সিকিউটিভ অফিসার মাধব শেঠ তার এক্স (সাবেক টুইটার) পোস্টে নিশ্চিত করেছেন যে, অনর এক্স৯বি-এ ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা থাকবে। যেটি ব্যবহার করে খুব ভালো মানের ছবি নেয়া যাবে। সেলফি প্রেমীদের জন্য  এটি একটি ভালো ক্যামেরা হবে বলে ধারণা করা হচ্ছে।

অপারেটিং সিস্টেম

এছাড়াও জানানো হয়েছে যা, ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের সাথে লঞ্চ হবে, যার ওপরে ম্যাজিক ওএস ৭.২ (Magic OS 7.2) সফ্টওয়্যার থাকবে। এই হ্যান্ডসেটটি দুই বছরের অ্যান্ড্রয়েড আপগ্রেড এবং তিন বছরের সিকিউরিটি আপডেট পাবে বলে দাবি করা হয়েছে।

ফোনটির স্পেসিফিকেশন

যেহেতু, ফোনটি ইতিমধ্যেই গ্লোবাল মার্কেটে লঞ্চের জন্য প্রস্তুত, তাই এর স্পেসিফিকেশনগুলি আর অজানা নেই। অনর এক্স৯বি-তে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অবস্থান করবে, যা লসলেস জুম ক্ষমতা সাপোর্ট করবে। গ্লোবাল সংস্করণের মতো, এক্স৯বি-এর ভারতীয় মডেলে ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা থাকবে বলে আশা করা হচ্ছে।

আরো পড়ুন: কৃত্রিম বুদ্ধিমত্তা বা (AI) ফিচারের নতুন ল্যাপটপ আনল HP

ডিসপ্লে ও প্রসেসর

এছাড়া, Honor X9b-এর সামনে কার্ভড-এজ সহ ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) প্যানেল থাকবে, যা ১.৫কে রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অফার করবে। ডিভাইসটিতে MediaTek Snapdragon 6 Gen 1 চিপসেট ব্যবহৃত হবে, যা ৮ জিবি র‍্যাম, ৮ জিবি ভার্চুয়াল র‍্যাম, ২৫৬ জিবি স্টোরেজের সাথে যুক্ত থাকবে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Honor X9b-এ বিশাল ৫,৮০০ এমএএইচ ব্যাটারি থাকবে। বর্তমানে, ডিভাইসটির ফাস্ট চার্জিং ক্ষমতা সম্পর্কে কোনও তথ্য উপলব্ধ নেই।

কালার ও মূল্য

ভারতের বাজারে, Honor X9b সানশাইন অরেঞ্জ এবং মিডনাইট ব্ল্যাক কালার অপশনে আসবে। বর্তমানে, এর দাম সম্পর্কে কিছু জানা যায়নি। তবে কোম্পানি নিশ্চিত করেছে যে, X9b-এর ক্রেতারা ২,৯৯৯ টাকা মূল্যের একটি কমপ্লিমেন্টারি মোবাইল প্রোটেকশন প্ল্যান পাবেন, যা হ্যান্ডসেট কেনার ছয় মাসের মধ্যে এককালীন স্ক্রিন রিপ্লেসমেন্টের সুবিধা প্রদান করবে।সাথে ১৮ মাসের ওয়ারেন্টি এবং ডোর-টু-ডোর সহায়তাও মিলবে।

আরো পড়ুন: জেনে নিন হোয়াটসঅ্যাপ কীভাবে হ্যাক হয় এবং বাচার উপায়।


Post a Comment

নবীনতর পূর্বতন