কৃত্রিম বুদ্ধিমত্তা বা (AI) ফিচারের নতুন ল্যাপটপ আনল HP

 

কৃত্রিম বুদ্ধিমত্তা বা Artificial intelligence (AI) ফিচারের নতুন ল্যাপটপ আনল HP। মডেল HP Spectre x360 এই ল্যাপটপ ১৪ ও ১৬ ইঞ্চির ডিসপ্লেতে পাওয়া যাবে। এই ল্যাপটপের সাথ থাকবে Intel Core Ultra 7 Processor।




HP Spectre x360

প্রসেসিং পারফমেন্স:

Intel Core Ultra 7 Processor এর সাথে এই ল্যাপটপে Neural Processing Unit (NPU) প্রযুক্তি ব্যবহার করেছে এইচপি। Artificial intelligence (AI) পরিচালনা করার জন্য দেওয়া হয়েছে বিশেষ নিউরাল প্রসেসিং ইউনিট যা ল্যাপটপের সিপিইউ এবং জিপিইউয়ের সঙ্গে কাজ করবে। এছাড়াও থাকছে NVIDIA GeForce RTX 4050 graphics গ্রাফিক্স। যার মাধ্যমে দ্রুত ভিডিও এডিশন এবং মাল্টি টাস্কিং করতে পারবেন।

 ডিসপ্লে,  ডিজাইন ও ফিচার:

১৬ ইঞ্চির ডিভাইস পাওয়া যাবে নাইটফল ব্ল্যাক রঙে এবং ১৪ ইঞ্চি পাওয়া যাবে নাইটফল ব্ল্যাক রঙ ও ব্লু রঙে। দুই ল্যাপটপই কোম্পানির অফিশিয়াল ওয়েবসাইট, এইচপি অথোরাইজড সেলস সেন্টারে পাওয়া যাচ্ছে। এইচপির এই ল্যাপটপে রয়েছে Windows 11 Home Edition সিস্টেম। ১৪ ও ১৬ ইঞ্চি ডিসপ্লেতে ২.৮ কে রেজুলেশন পাওয়া যাবে। এই ডিসপ্লে ৪৮ হার্জ থেকে ১২০ হার্জ ডাইনামিক রিফ্রেশ রেট সাপোর্ট করবে।

আরো পড়ুন: জেনে নিন হোয়াটসঅ্যাপ কীভাবে হ্যাক হয় এবং বাচার উপায়।

ইনবিল্ড টাচ কন্ট্রোল In-built Touch Controls

এই ডিসপ্লেতে একাধিক টাচ ইনপুটের সুবিধাও পাওয়া যাবে। যেমন জুম করা যাবে, ডবল ট্যাপ, প্রেস ও হোল্ড করে স্কেচ তৈরি করতে পারবে। কোম্পানির দাবি, এটি বিশ্বের সবথেকে বড় হ্যাপটিক টাচপ্যাড উইন্ডোজ ল্যাপটপ। এতে রয়েছে Intel Core Ultra 7 Processor এর সঙ্গে NVIDIA GeForce RTX 4050 graphics গ্রাফিক্স।

এই চিপসেট নিউরাল প্রসেসিং ইউনিটের সঙ্গে যুক্ত যা এআই ফিচার পরিচালনা করতে সাহায্য করবে।ল্যাপটপে রয়েছে ৯ ইঞ্চি মেগাপিক্সেল ওয়েব ক্যামেরা সঙ্গে লো লাইট ফিচার। পার্সোনাল কম্পিউটারে নিরাপত্তা নিশ্চিত করার জন্য এতে রয়েছে ইন-বিল্ট এআই চিপ। এছাড়াও ল্যাপটপে থাকছে অ্যাডাপটিভ স্ক্রিন অ্যাডজাস্টমেন্ট, অটোমেটিক পারফরম্যান্স অপটিমাইজেশন।

পাওয়ার হাউস পারফরম্যান্স

NVIDIA GeForce RTX 4050 গ্রাফিক্সের সাথে একটি Intel Core i7 প্রসেসরের সাথে একীকরণ অতুলনীয় কর্মক্ষমতা নিশ্চিত করে। তাছাড়া, নিউরাল প্রসেসিং ইউনিট (NPU) এর সাথে চিপসেটের সহযোগিতা AI- দ্বারা চালিত কার্যকারিতাকে বহু গুনে সমৃদ্ধ করে, ব্যবহারকারীর অভিজ্ঞতা বৃদ্ধি করে।

উন্নত নিরাপত্তা এবং মাল্টিমিডিয়া ক্ষমতা

কম আলোর প্রযুক্তি সমন্বিত একটি 9-মেগাপিক্সেল ওয়েবক্যাম দিয়ে সজ্জিত, HP Specter x360, যে কোনো আলোর অধীনে ক্রিস্টাল-ক্লিয়ার ভিডিও কল নিশ্চিত করে। উপরন্তু, এর অন্তর্নির্মিত AI চিপ নিরাপত্তা ব্যবস্থাকে আরো শক্তিশালী করে, ব্যক্তিগত ডেটা সুরক্ষিত করে এবং ব্যবহারকারীর গোপনীয়তা রাক্ষা করে।

উইন্ডো স্টুডি এফেক্টও রয়েছে উন্নত ক্যামেরা এবং মাইক্রোফোন অভিজ্ঞতার জন্য। ভিডিও এবং ভয়েস প্রযুক্তি বানিয়ে থাকে মাইক্রোসফট অধীন পলি নামক একটি সংস্থা।

আরো পড়ুন: কিভাবে ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ করবেন। How to delete Facebook account

ফুল স্পেসিফিকেশন:

CPU / Processor

 

Intel Core i7-1360P (up to 5.0 GHz with Intel Turbo Boost

Technology, 18 MB L3 cache, 12 cores, 16 threads) Processor

RAM/ Memory

16 GB DDR4-3200 MHz RAM (onboard)

Storage

2 TB PCIe Gen4 NVMe TLC M.2 SSD

Display Screen / Design / Resolution

16″ diagonal, UHD+ (3840 x 2400), OLED, multitouch-enabled, UWVA, edge-to-edge glass, micro-edge, anti-reflection Corning Gorilla Glass NBT, Low Blue Light, SDR 400 nits, HDR 500 nits, 100% DCI-P3 Display

Camera

HP True Vision 9MP IR camera with camera shutter, temporal noise

reduction and integrated dual array digital microphones

Audio & Video

Audio by Bang & Olufsen; Quad speakers; HP Audio Boost

Network / Connectivity Technology

Intel Wi-Fi 6E AX211 (2×2) and Bluetooth 5.3 wireless card

(supporting gigabit data rate)

Keyboard Feature

Full-size, backlit, nocturne blue keyboard
HP Imagepad

Sensors

Fingerprint reader;
Accelerometer; AI chip; eCompass; Color temperature light sensor; Gyroscope; IR thermal sensorHP Rechargeable
HP Rechargeable MPP2.0 Tilt Pen

Interface

1 USB Type-A 10Gbps signaling rate (HP Sleep and Charge);
2 Thunderbolt 4 with USB Type-C 40Gbps signaling rate (USB Power Delivery, DisplayPort 1.4, HP Sleep and Charge);
HDMI 2.1;
1 AC smart pin;
1 headphone/microphone combo
microSD media card reader


Post a Comment

নবীনতর পূর্বতন